প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি •


গত ১৬ জুলাই জাতীয় দৈনিক ইত্তেফাক পত্রিকার অনলাইনে প্রকাশিত”চেয়ারম্যানের ভাইয়ের বিরুদ্ধে প্রতিবন্ধী বদ্ধকে পেটানোর অভিযোগ”শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। আমি উক্ত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এবিষয়ে আলী হায়দার চৌধুরী মিন্টু বলেন,জাতীয় দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত সংবাদটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে প্রকাশ করানো হয়েছে।

একটি কুচক্র মহলের ইন্ধনে এই সংবাদে আমাকে অপরাধী হিসেবে তুলে ধরা হয়েছে,যাহা সম্পূর্ন মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত, একটি কুচক্রী মহল সত্যকে আড়াল করে আমার ও আমার পরিবারকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে সংবাদে আমার নাম জড়িয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছে।

মূলত প্রকৃত ঘটনা হলো এই, পিএমখালীতে আমাদের পৈত্রিক জমি আছে,সেই জমিতে আমি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছি,প্রতিবারের মতো এইবারও ধান চাষের জন্য ধানের চারা রোপন করি,এবং সেগুলো দেখাশোনা করতে একজন কর্মচারী রাখি।যে বৃদ্ধকে ঘিরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে,সে বৃদ্ধ সম্পর্কে আমার দাদা হয়।ঘটনার দিন সেই বৃদ্ধ দাদার গরু আমার জমিতে প্রবেশ করে ধানের চারা খেয়ে ফেলে,এইটা দেখে আমার কর্মচারী ছেলেটি বৃদ্ধকে বললে বৃদ্ধ উল্টো তাকে গালিগালাজ করে মারতে আসে।পরে আমার কর্মচারী বিষয়টি আমাকে জানালে আমি ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধকে জিজ্ঞেস করলে বৃদ্ধ আমাকেও গালিগালাজ করে আমার শার্টের কলার ধরে,তখন আমিও রেগে গিয়ে তাকে একটা ধাক্কা দিলে সে মাটিতে পড়ে যায়।পরে আমার পিতা বীর মুক্তিযোদ্ধা মনিরুল আলম চৌধুরী’র মধ্যমে বিষয়টি সমাধান হয়,এবং সাথে সাথে বৃদ্ধ দাদাকে চিকিৎসা করাতে বলে দিলে আমি তার সম্পূর্ণ চিকিৎসা করে তাকে তার পরিবারের নিকট পৌঁছে দিয়ে চলে আসি।

কিন্তু একটি কুচক্র মহল ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে ।তারই অংশ হিসেবে ষড়যন্ত্রকারীরা সমাধান হয়ে যাওয়া বিষয়টি পুনরাবৃত্তি করে আমার বিরুদ্ধে সংবাদ পরিবেশন করিয়েছে।অথচ ঘটনাটি উভয়পক্ষের সন্তুষ্টিতে পরিপূরণ সমাধান হয়েছিল।এইটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা ছাড়া আর কিছু না।তারা প্রতিনিয়ত আমার ও আমার পরিবারের সম্নান নষ্ট করার জন্য অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

পরিশেষে আলী হায়দার চৌধুরী মিন্টু প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান,এবং এবিষয়ে জেলা পুলিশ সুপার,র‌্যাব-১৫ সহ সবাইকে প্রকাশিত সংবাদে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।

প্রতিবাদকারী,
আলী হায়দার চৌধুরী মিন্টু,
পিতা: বীর মুক্তিযোদ্ধা মনিরুল আলম চৌধুরী,
সাং,পশ্চিম মোক্তারকুল,৬ নং ওয়ার্ড ঝিলংজা-কক্সবাজার সদর।